শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৬ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

জেএসসিতে অকৃতকার্য দুই শিক্ষার্থীর আত্মহত্যা

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : পরপর তিনবার জেএসসি পরীক্ষায় ফেল ও ফলাফল খারাপ হওয়ায় অভিমান করে দিনাজপুরের বিরামপুরে সাগর মুর্মু (১৬) ও তাপসি তিগ্যা (১৪) নামের দুই শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। মঙ্গলবার সন্ধায় উপজেলায় খাঁনপুর ইউনিয়ানের ঘোড়া পাতা গ্রাম এবং কাটলা ইউনিয়নের চৌঘুরিয়া গ্রামে এই ঘটনা ঘটে। বিরামপুর থানার ওসি মনিরুজ্জামান মনির নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত তাপসি তিগ্যা উপজেলার কাটলা ইউনিয়নের চৌঘুরী গ্রামের নরেশ তির্গার মেয়ে এবং স্থানীয় কাটলা উচ্চ বিদ্যালয়ের আষ্টম শ্রেণির ছাত্রী। সাগর মুর্রু খাঁনপুর ইউনিয়নের ঘোড়াপাতা গ্রামের অগাষ্টাটিনির ছেলে। তাপসি তিগ্যা এবার কাটলা উচ্চবিদ্যালয় থেকে ২.৭৯ গ্রেডে উত্তীর্ণ হয়েছিলেন। এবং সাগর মুর্মু ফুলবাড়ি বাসুদেবপুর মডেল স্কুলের জেএসসি পরীক্ষার্থী ছিলেন।

বিরামপুর থানার ওসি মনিরুজ্জামান মনির কালের কণ্ঠকে বলেন, উপজেলার খাঁনপুর ইউনিয়নের ঘোড়াপাতা গ্রামের মেহগনির গাছে ঝোলানো অবস্থায় একটি লাশ দেখতে পায় এলাকাবাসী। পরে পুলিশে খবর দিলে পুলিশ গিয়ে সাগর মুর্রুর লাশ উদ্ধার করে। নিহতের পরিবারের দাবি সে জেএসসি পরীক্ষায় পর পর তিনবার ফেল করার কারণে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

এদিকে, স্থানীয় কাটলা ইউনিয়নের চেয়ারম্যান নাজির হোসেন জানান, মঙ্গলবার দুপুরে জেএসসি পরীক্ষায় ফলাফল প্রকাশের পর ওই ছাত্রীর ফলাফল খারাপ হয়। পরে, ওই ছাত্রীর বাড়িতে কেউ না থাকায় ঘরে তালা লাগানো ছিল। এই সুয়োগে ওই ছাত্রী তার ঘরের বেড়া কেটে ঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। সন্ধ্যায় তার মা-বাবা বাড়িতে এসে মেয়েকে না পেয়ে খুঁজতে গিয়ে জানতে পারে সে ঘরের মধ্যে গলায় ফাঁস দিয়েছে।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com